Breaking News
Home / Women Nutrition / ক্ষেতে আগুন দেয়া সেই কৃষকের ধান কিনবে স্বপ্ন

ক্ষেতে আগুন দেয়া সেই কৃষকের ধান কিনবে স্বপ্ন

টাঙ্গাইলে কালিহাতী উপজেলায় ধানের দাম কম

ও দিনমজুর না পাওয়ায় ধানক্ষেতে আগুন লাগিয়ে প্রতিবাদকারী কৃষক আব্দুল মালেক সিকদারের ধান কিনে নেবে সুপারশপ স্বপ্ন। রোববার গণমাধ্যমে প্রকাশিত ধানের দাম কম হওয়ায় ক্ষেতে আগুন ধরিয়ে দিলেন কৃষক’ শীর্ষক

প্রতিবেদনের সূত্র ধরে এ উদ্যোগ নিয়েছে স্বপ্ন। ইতোমধ্যে আব্দুল মালেক সিকদারের সঙ্গে যোগাযোগও করেছে তারা। সুপারশপ স্বপ্নের হেড অব মার্কেটিং তানিম করিম বলেন, কৃষকের খবরটি গণমাধ্যমসহ সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হলে তা স্বপ্ন’র নির্বাহী পরিচালক সাব্বির হাসান নাসিরের দৃষ্টি আকর্ষণ করে।

স্বপ্ন সেই সুত্র ধরে কৃষকের মোবাইল নম্বর নেয় এবং সাব্বির নাসিরের তাৎক্ষণিক নির্দেশে সেই কৃষকের সাথে স্বপ্ন- এর বিজনেস হেড খালিদ হাসান মুঠোফোনে যোগাযোগ করেন। তিনি আরও বলেন, আব্দুল মালেক সিকদারের সঙ্গে আমাদের যোগাযোগ হয়েছে। আমরা তার ১২৮ শতাংশ জমির ধান কিনে নেব।

ধানের সরকার নির্ধারিত মূল্য মণ প্রতি ৫০০ টাকা হলেও আমরা ওই জমির ধান ৬৪০ টাকা থেকে ৬৬০ মণ হিসেবে কিনবো। তানিম করিম আরও বলেন, আব্দুল মালেক সিকদারের সঙ্গে বলার পরে স্বপ্ন- এর চালের সোর্সিং টিম এখন টাঙ্গাইলের পথে আছে। তারা তার সঙ্গে দেখা করে ধান কিনে নেবে।

কালিহাতী উপজেলার পাইকড়া ইউনিয়নের বানকিনা গ্রামের কৃষক আব্দুল মালেক সিকদার বলেন, মণ প্রতি ধান কিনতে ৫০০ টাকা নির্ধারণ করেছে সরকার। ধান কাটতে দিনমজুরকে দিতে হচ্ছে প্রায় এক হাজার টাকা মণ প্রতি। এরপরও ধান ঘরে তুলতে আরও খরচ। অন্যদিকে বেশি মজুরি হলেও কামলা পাওয়া যায় না। ক্ষেতে ধান পাকলেও তা ঘরে তুলতে পারছি না। তাই এক দাগের ৫৬ শতাংশ ধানে আগুন দিয়ে পুড়িয়ে দিয়েছি।

About admin

Check Also

৫২ পণ্যের বিরুদ্ধে ভোক্তা অধিকারের অভিযান

উচ্চ আদালতের আদেশ অনুযায়ী বাজারে বিক্রির জন্য নিষিদ্ধ হওয়া ৫২ পণ্যের বিরুদ্ধে অভিযান পরিচালনা করেছে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *